৩০০ আসনে প্রার্থী দেবে গণঅধিকার পরিষদ

আওয়ার ডেইলি বাংলাদেশ ডেস্ক :—

আগামী জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনেই প্রার্থী দেবে বলে জানিয়েছেন গণ অধিকার পরিষদের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক শাকিল উজ্জামান।

শুক্রবার (০৬ সেপ্টেম্বর) দুপুরে টাঙ্গাইলে জুমা’র নামাজের পর গণঅধিকার পরিষদের ভূঞাপুর উপজেলা শাখা’র উদ্যোগে বাংলাদেশ নির্বাচন কমিশন থেকে ট্রাক প্রতীকে সদ্য নিবন্ধন প্রাপ্তিতে আনন্দ র‍্যালী ও পথসভায় তিনি এসব কথা জানান।

এসময় তিনি বলেন, গণঅধিকার পরিষদ একটি তারুণ্য ও গণমানুষের দল। সারাদেশে ও দেশের বাইরে দলটির গণজোয়ার তৈরি হয়েছে। আমাদের প্রথম লক্ষ্য হলো সারাদেশে সাংগঠনিকভাবে ঐক্য তৈরি করা। সে লক্ষ্যে আমাদের সকল সহযোগী অঙ্গসংগঠনকে আরও গতিশীল করার জন্য ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠনের কাজ করে যাচ্ছি।

তিনি আরও বলেন, আমাদের ডাকসুর সাবেক ভিপি ও দলের সভাপতি নুরুল হকের নেতৃত্বে যে গণজোয়ার তৈরি হয়েছে যেখানে অন্যায়, অনিয়ম, দুর্নীতি, চাঁদাবাজি, দখলদার ও বৈষম্য থাকবে সেখানে সবাইকে সাথে নিয়ে গণঅধিকারের নেতৃত্বে প্রতিহত করা হবে।

এছাড়া আবারও কোনো দুর্নীতিবাজ, চাঁদাবাজ ও দখলদারের চেষ্টা করে তাহলে ফ্যাসিবাদী আওয়ামী লীগকে যেভাবে হটিয়েছে সেভাবে নব্য দখলদারকেও ছাত্র-জনতাকে সাথে নিয়ে পতন ঘটানোর হুংকার দিয়েছেন সংগঠনটির দপ্তর সম্পাদক।

আওয়ামী লীগকে নিয়ে তিনি বলেন, স্বৈরাচার সরকার ফ্যাসিবাদী কায়েম করেছিল। আমাদের সব পূর্ণতা থাকা সত্বেও  তাদের গোয়েন্দা সংস্থাদের রিপোর্টে গণঅধিকার পরিষদের নিবন্ধন দেয়নি। ছাত্র-জনতা এই ফ্যাসিবাদী সরকারের পতন ঘটিয়েছে। জনগণের চাওয়ায় ট্রাক প্রতীকে নিবন্ধন পেয়েছি। গণঅধিকার পরিষদ এখন একটি নিবন্ধিত রাজনৈতিক দল।

উল্লেখ্য, ২০১৮ সালের কোটা আন্দোলনের মাধ্যমে নুরুল হক নুর এর নেতৃত্বে উঠে আসে গণ অধিকার পরিষদ। এরপর বিভিন্ন সময় নিবন্ধনের আবেদন করলেও তারা কাঙ্ক্ষিত নিবন্ধন পায়নি। শেখ হাসিনা সরকারের পতনের পর অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে গত ২ আগস্ট ট্রাক প্রতীকসহ রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন পেয়েছে নুরুল হক নুর এর গণ অধিকার পরিষদ। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *