ভোলায় জেলেদের ট্রলারডুবি, নিখোঁজ ৭

আওয়ার ডেইলি বাংলাদেশ ডেস্ক :-

ভোলার জেলার চরফ্যাশনের ঢালচরের দক্ষিণ বঙ্গোপসাগর মোহনায় ১০ মাঝি মাল্লা নিয়ে মাছ ধরা ট্রলারডুবির ঘটনা ঘটেছে। তৎক্ষণিক সাগরে থাকা অপর জেলেরা তিন জেলেকে জীবিত উদ্ধার করলেও নিখোঁজ রয়েছেন ৭ জেলে।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫ টায় বঙ্গোপসাগর মোহনা থেকে মাছ শিকার করে ঢালচর ঘাটে ফেরার পথে উত্তাল ঢেউয়ের তোড়ে পরে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার পরপরই নিখোঁজ জেলেদের উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে বলে ট্রলার মালিক এর পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।

তৎক্ষণিক জেলেদের নাম পরিচয় জানা যায়নি। তবে এসব জেলেরা ঢালচর ও চর মানিকা ইউনিয়নের বাসিন্দা বলে জানা গেছে।

বিজ্ঞাপন
ঢালচর ঘাটের জেলেরা জানান, বৃহস্পতিবার সকালে ঢালচর ঘাট থেকে আকতার মাঝি ১০ জন জেলে নিয়ে সাগরে মাছ শিকারে যান। দু’দিন সাগরে থাকার পর বৈরী আবহাওয়ার কারণে সাগর উত্তাল থাকায় সাগর থেকে ঢালচর ঘাটে ফেরার পথে উত্তাল ঢেউয়ের তোড়ে পড়ে আকতার মাঝির ট্রলারটি সাগরে ডুবে যায়। সাগরে থাকা অপর জেলেরা তিন জেলেকে জীবিত উদ্ধার করলেও ৭ জেলেকে উদ্ধার করা সম্ভব হয়নি।

ট্রলার মালিক আবদুস সালাম হাওলাদার জানান, বৃহস্পতিবার তার মালিকানাধীন মাছ ধরা ট্রলারটি ১০ মাঝি মাল্লা নিয়ে সাগরে মাছ শিকারে যান। গতকাল শুক্রবার বিকালে ঘাটে ফেরার পথে উত্তাল ঢেউয়ের তোপে পড়ে ১০ জেলে নিয়ে ট্রলারটি দুর্ঘটনার শিকার হয়। সাগরে থাকা অপর জেলেরা ৩ জেলেকে উদ্ধার করতে সক্ষম হলেও এ ৭ জেলে নিখোঁজ রয়েছেন। খবর পেয়ে নিখোঁজ জেলেদের উদ্ধারে ঢালচর ঘাট থেকে তিনটি ট্রলার সাগরে ছেড়ে গেছে।

ভোলা চরফ্যাসনের উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার জানান, ট্রলারডুবির বিষয়টি কোনো জেলেদের পক্ষ থেকে আমাকে জানানো হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *