সবজি স্থিতিশীল, কমছে না ডিমের দাম

আওয়ার ডেইলি বাংলাদেশ ডেস্ক :—

রাজধানীর বাজারগুলোতে সবজির দাম স্থিতিশীল। তবে কমছে না ডিমের দাম। স্থানভেদে ডজনপ্রতি ডিম বিক্রি হচ্ছে ১৫০-১৬০ টাকা। অপরিবর্তিত রয়েছে আলু ও পেঁয়াজের দাম। শুক্রবার (৬ সেপ্টেম্বর) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এই তথ্য পাওয়া গেছে।

রাজধানীর রামপুরা, ভাটারা ও কারওয়ান বাজার এলাকায় দেখা যায়, বাজারে প্রতি কেজি করলা ও কাকরোল বিক্রি করছে ৬০ টাকা, পটল-ঢেড়শ- শশা ৪০ টাকা, গোল বেগুন ৮০ ও লম্বা আকৃতির বেগুন ৬০ টাকা, টমেটো ১৪০ টাকা, গাজর ১৭০ টাকা, মূলা ৫০ টাকা, পেপে ৩০ টাকা, কচু ৬০ টাকা, আলু-৫০ থেকে ৫৫ টাকায় ও লাউ ৫০ টাকায় বিক্রি করা হচ্ছে। এছাড়া দেশি পেঁয়াজ ১১০ থেকে ১২০ টাকা আর পাকিস্তান ও চায়না পেঁয়াজ বিক্রি হচ্ছে ৯০ থেকে ৯৫ টাকায়।তবে বাজারে চড়া ডিমের দাম। স্থানভেদে ডজনপ্রতি ডিম বিক্রি হচ্ছে ১৫০-১৬০ টাকায়। সপ্তাহ ব্যবধানে কেজিপ্রতি ১০ টাকা পর্যন্ত বেড়েছে সব ধরনের মুরগির দাম। প্রতি কেজি ব্রয়লার মুরগি ১৭০ টাকা ও সোনালি মুরগি বিক্রি হচ্ছে ২৪০ টাকায়।

এদিকে এক কেজির বেশি ওজনের ইলিশ বিক্রি করা হচ্ছে ১৬শ’ টাকা আর এক কেজি ওজনের কম ইলিশ ৯০০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া রুই ৩০০ থেকে ৪০০ টাকায়, পাবদা ৪০০ থেকে ৫০০, পাঙাস ১৬০ থেকে ১৮০, কৈ ২৪০ থেকে ২৮০, শিং প্রতি কেজি ৫৫০ থেকে ৬০০ টাকায় বিক্রি হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *