চেন্নাই টেস্টটা মোটেও ভালো কাটছে না সাকিব আল হাসানের।

আওয়ার ডেইলি খেলা ডেস্ক;-

আজ মাঠে নেমে একটা রেকর্ড গড়েছেন বটে, কিন্তু পারফর্ম্যান্সের দিকে তাকালে তিনি বড় ম্লান।দলের অন্যতম অভিজ্ঞ ক্রিকেটার তিনি। আজ সবচেয়ে বয়স্ক বাংলাদেশী টেস্ট ক্রিকেটারের রেকর্ডটা গড়ে ফেলেছেন সাকিব। তবে তার পারফর্ম্যান্সে অভিজ্ঞতার ছাপ নেই আদৌ। গতকাল দলের প্রয়োজনের মুহূর্তে অপ্রথাগত রিভার্স সুইপ শট খেলতে গিয়ে আউট হয়ে সমালোচনার মুখে পড়েছেন।

এর আগে বাংলাদেশের হয়ে ফিল্ডিংয়েও বড্ড মলিন তিনি। প্রথম দিন ঋষভ পান্তের ক্যাচ ছেড়েছেন। পরের দিন সাকিব আরও একটা ক্যাচ ছেড়েছেন। এবার ক্যাচটা ছিল আকাশ দীপের।অফ ফর্মের সময়েও সাকিবের বড় শক্তির জায়গা ছিল তার বোলিং। সেই বোলিংও তো তিনি করতে পারছেন না! প্রথম ইনিংসে ৮ ওভারে ৫০ রান দিয়েছেন। দ্বিতীয় ইনিংসে তিনি গতকাল ৬ ওভার বল করেছেন। আজ সকালের এক ঘণ্টায় তিনি একটা ওভারও করতে পারেননি। আক্রমণে এসেছেন সেশনের শেষ দিকে।

সাকিব তাকে জানিয়েছেন তার চোটের কথা। তার বোলিংয়ের হাত বাঁ হাতের তর্জনিতে অস্ত্রোপচার করা হয়েছে গেল বছরের শেষ দিকে। সে আঙুলটা আবারও ফুলে উঠেছে, এমনকি ওই আঙুলে অনুভূতিও পাচ্ছেন না সাকিব। যে কারণে বোলিংটাও যথাসম্ভব কম করছেন তিনি।তখন আতহার আলী খান জানালেন কিছু দিন আগেই তার সারের হয়ে খেলা ম্যাচের কথা। সেখানে দুই ইনিংস মিলিয়ে দলের হয়ে ৬০ এরও বেশি ওভার বল করেছেন তিনি। আর চোটটা সেখান থেকেই চোটটা পেয়েছেন বলে সন্দেহ হচ্ছে আরেক ধারাভাষ্যকার হার্শা ভোগলের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *