বেথেলের – লিভিংস্টোন দৃঢ়তায় জিতল ইংল্যান্ড

আওয়ার ডেইলি খেলা ডেস্ক;-

সিরিজের প্রথম ম্যাচে জেতা অস্ট্রেলিয়া আগে ব্যাটিংয়ে নেমে জেক ফ্রেজার-ম্যাকগার্ক ও জশ ইংলিসের আক্রমণাত্মক ব্যাটিংয়ে বড় স্কোর পায়। অজিদের হয়ে বল হাতে ঝলসে উঠে ৫ উইকেট পান ম্যাথু শর্ট। তবে ব্যাট হাতে কাজের কাজটা করে ইংল্যান্ডকে ৩ উইকেটের জয় পাইয়ে দেয় লিয়াম লিভিংস্টোন ও জ্যাকব বেথেলের দারুণ জুটি।

কার্ডিফে শুক্রবার টসে হেরে ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়া তোলে ৬ উইকেটে ১৯৩ রান। জবাবে ইংল্যান্ড এক ওভার হাতে রেখে ৭ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়। স্বাগতিকদের এই জয়ের ফলে তিন ম্যাচ টি-২০ সিরিজ ১-১ ব্যবধানে সমতায় রয়েছে।পাওয়ার প্লেতে তে এক উইকেট খুইয়ে ৬৭ রান তুলে নেয় অজিরা। অধিনায়ক ট্রাভিস হেড ১৪ বলে ৪টি চার ও ২ ছক্কায় ৩১ রান করে সাজঘরে ফেরেন। তার আগে শর্টের সঙ্গে ৫২ রানের উদ্বোধনী জুটি গড়েন।

শর্ট ২৮ রানের ইনিংস খেলে আদিল রশিদের বলে বোল্ড হন। তিনে নামা ফ্রেজার-ম্যাকগার্ক আন্তর্জাতিক টি-২০তে প্রথম ফিফটির দেখা পান। লিভিংস্টোনের শিকার হওয়ার আগে খেলেন ৩১ বলে ৪টি চার ও ২ ছক্কায় ৫০ রানের ইনিংস। চারে নামা উইকেটরক্ষক ব্যাটার ইংলিসের ব্যাটে ২৬ বলে ৫ চার ও এক ছক্কায় ৪২ রান আসে। শেষ দিকে ক্যামেরন গ্রিনের ৮ বলে ১৩ ও অ্যারন হার্ডি ৯ বলে ২০ রান করে অপরাজিত থাকেন।ইংল্যান্ডের পক্ষে লিভিংস্টোন ১৬ এবং ব্রাইডন কার্স ২৬ রান খরচায় পান ২ উইকেট।

বড় লক্ষ্য তাড়ায় ইংলিশরা দলীয় ৩৪ রানের মাথায় দুই ব্যাটারকে হারায়। ওপেনিংয়ে নামা অধিনায়ক ফিল সল্ট ২৩ বলে ২ চার ও ৩ ছক্কায় ৩৯ রান করে শর্টের বলে ক্যাচ দিয়ে ফেরেন। চতুর্থ উইকেটে লিভিংস্টোন-বেথেল জুটি ৯০ রান যোগ করে খেলার নিয়ন্ত্রণ স্বাগতিকদের পক্ষে নিয়ে আসেন। শর্টের বলে বোল্ড হওয়ার আগে বেথেল ২৪ বলে ৪টি চার ও ৩ ছক্কায় করেন ৪৪ রান। তার খানিক পর স্যাম কারেন ফিরলেও থেকে যান ক্রিজে ঝড় তোলা লিভিংস্টোন। জয় থেকে মাত্র এক রান দূরে থাকতে ২ উইকেট হারায় ইংল্যান্ড। ৪৭ বলে ৫ চার ও ৬ ছক্কায় ৮৭ রানের ইনিংস খেলা লিভিংস্টোনকে বোল্ড করেন শর্ট। পরের বলেই টিম ডেভিডের বলে ক্যাচ দেন কার্স। পাঁচ উইকেট পাওয়া শর্ট হ্যাটট্রিকের আশা জাগালেও সেটি হয়নি। আদিল রশিদ তার বলে এক রান নিয়ে ইংল্যান্ডের জয় নিশ্চিত করেন। অজিদের পক্ষে ৩ ওভারে ২২ রানে ৫ উইকেট শিকার করেন শর্ট। বাকি দুই উইকেট নেন শন অ্যাবট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *