রংপুরের পীরগাছায় সোমবার আধাবেলা হরতালের ডাক

আওয়ার ডেইলি বাংলাদেশ ডেস্ক :—

রংপুরের পীরগাছা উপজেলায় বিএনপির আহ্বায়ক আমিনুল ইসলাম রাঙ্গার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সোমবার (৮ সেপ্টেম্বর) ভোর ৬টা থেকে দুপুর ১টা পর্যন্ত অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে ব্যাবসায়িক সমিতি।

রোববার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় হরতালের সিদ্ধান্ত নেন তারা। হাজারো নেতাকর্মীদের বিক্ষোভ সমাবেশের ঘটনায় ব্যবসায়ী সমিতি সংহতি প্রকাশ করে মিথ্যা মামলা প্রত্যাহার দাবিতে সোমবার অর্ধবেলা সর্বাত্মক হরতালের ডাক দেন।

এ বিষয়ে বিএনপি’র নেতাকর্মীরা বলেন, একরামুল হক নামের এক শিক্ষার্থী শনিবার রাতে পীরগাছা থানায় একটি মিথ্যা মামলা দায়ের করেছেন। এই মামলার প্রতিবাদে উত্তাল হয়ে ওঠে পীরগাছা। মামলায় বিএনপি নেতার বিরুদ্ধে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দিনে বিজয় মিছিলে লাঠিসোঁটা ও দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে বাধা প্রদান ও গুলিবর্ষণ করার অভিযোগ আনা হয়েছে। এ ঘটনাটি সম্পূর্ণ মিথ্যা বানোয়াট বলে দাবি করেন।

মামলাটি এজাহারভুক্ত হয়েছে বলে নিশ্চিত করেছেন- পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুশান্ত কুমার সরকার। তিনি বলেন, মামলায় বিএনপি নেতা আমিনুল ইসলাম রাঙ্গাকে ছাড়াও অজ্ঞাত আরও ১৫-২০ জনকে আসামি করা হয়েছে। মামলাটি অতি গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে।

রোববার সকাল থেকে বিভিন্ন ইউনিয়ন থেকে বিএনপি নেতাকর্মীরা উপস্থিত হতে থাকে উপজেলা বিএনপি অফিসের সামনে। পরে উপজেলা বিএনপির কার্যালয়ের সামনে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। অতি দ্রুত মামলা প্রত্যাহার না করলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারি দেওয়া। পরে মিছিলটি পীরগাছার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।

এ বিষয়ে আমিনুল ইসলাম রাঙ্গা বলেন, ‘মিথ্যা বানোয়াট ভিত্তিহীন উপজেলা বিএনপিকে ছোট করার জন্য আমার বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়েছে। এই মামলা প্রত্যাহার ও প্রতিবাদের দাবিতে হাজারো জনগণ প্রতিবাদ জানাচ্ছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *