বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে শনিবার সকালে মাঠে নামবে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

খেলা ডেস্ক :—

নতুন শুরু—লিওনেল স্কালোনির আর্জেন্টিনা দলের ক্ষেত্রে এমনটা বলাই যায়। বাংলাদেশ সময় আগামীকাল সকাল ৬টায় বুয়েনস এইরেসের মনুমেন্টাল স্টেডিয়ামে ২০২৬ বিশ্বকাপের বাছাইয়ে চিলির মুখোমুখি হবে আর্জেন্টিনা।

শুধুই তো আরেকটি বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ, এ ছাড়া বাছাইপর্বে আর্জেন্টিনার অবস্থাও বেশ ভালো। ৬ ম্যাচে ৫ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের শীর্ষেই আছে স্কালোনির দল। তাহলে নতুন শুরু বলা হচ্ছে কেন?

এ ম্যাচে যে আর্জেন্টিনা দলে নেই অধিনায়ক লিওনেল মেসি ও অন্যতম সেরা তারকা আনহেল দি মারিয়া। দি মারিয়া কোপা আমেরিকার ফাইনাল জিতেই আগের ঘোষণা অনুযায়ী আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়েছেন। আর মেসি খেলছেন না চোটের কারণে। তবে মেসি আবার কবে আর্জেন্টিনার জার্সিতে খেলতে পারবেন, তার ঠিক নেই। সেদিক থেকে স্কালোনির আর্জেন্টিনা দলের জন্য চিলির বিপক্ষে ম্যাচটিকে ধরা হচ্ছে নতুন শুরু হিসেবে।

নতুন এই শুরুর আগে আর্জেন্টিনা কোচ স্কালোনিকে দিতে হচ্ছে একটি প্রশ্নের উত্তর—মেসি ও দি মারিয়ার অনপুস্থিতিতে তাঁদের ১০ ও ১১ নম্বর জার্সি পরবেন কে কে? এই প্রশ্নের মাধ্যমে আসলে এটাই জানার চেষ্টা হচ্ছে যে আর্জেন্টিনা দলে মেসি ও দি মারিয়ার উত্তরসূরি আপাতত কোন দুজনকে ভাবা হচ্ছে।

মেসি না থাকলে আর্জেন্টিনা দলে ১০ নম্বর জার্সিটা আনহেল কোরেয়াই পরেবে?
ম্যাচের আগের সংবাদ সম্মেলনে এ প্রশ্নের উত্তর স্কালোনি সহজ আর সাবলীলভাবেই দিয়েছেন। তাঁর কথা, ‘লিও আগেও যখন অনপুস্থিত ছিল, আনহেল কোরেয়া এটা (১০ নম্বর জার্সি) পরেছে। ১০ নম্বর জার্সির একজন মালিক আছে, এটা কোনো সমস্যা নয়। এই মুহূর্তে ১১ নম্বর জার্সির মালিক নেই। কে এটা পরবে, সেই পরিকল্পনা আমাদের আছে। দেখা যাক, কাকে এটা পরতে দিই।’

১০ নম্বর জার্সির একজন মালিক আছে বলতে স্কালোনি মেসির কথাই বোঝাতে চেয়েছেন। কারণ, ইন্টার মায়ামি তারকা এখনো অবসর নেননি। খেলছেন না শুধুই চোটের কারণে। সংবাদ সম্মেলনে স্কালোনিকে প্রশ্ন করা হয়েছিল—মেসির কী অবস্থা আর কবেই বা দলে ফিরবেন।

এই প্রশ্নের উত্তরে স্কালোনি বলেছেন, ‘আমি মেসির সঙ্গে কথা বলেছি। তাকে এখনই দলে রাখাটা একটু আগেভাগেই হয়ে যাবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *