পলাশবাড়ীতে মানব পাচার প্রতিরোধ কমিটির কর্মশালা অনুষ্ঠিত

আওয়ার ডেইলি বাংলাদেশ ডেস্ক :-


গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার কিশোরগাড়ী ইউনিয়ন পরিষদ হলরুমে ১৫ সেপ্টেম্বর রবিবার সকালে গণ উন্নয়ন কেন্দ্র (Guk) আয়োজনে অগ্রযাত্রা ক্রাইমেট চেঞ্জ প্রকল্পের আওতায়,মানব পাঁচার প্রতিরোধ কমিটির সদস্যদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

মানব পাঁচার প্রতিরোধ কমিটির সভাপতি ও কিশোরগাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবু বক্কর সিদ্দিক বক্তব্যে বলেন, মানব পাঁচার প্রতিরোধ বিষয়ক কর্মশালা আয়োজনের জন্য গণ উন্নয়ন কেন্দ্র ও উইনরক ইন্টারন্যাশনাল এর প্রশংসা করেন।

উপস্থিত গণ উন্নয়ন কেন্দ্র (Guk) এর অগ্রযাত্রা প্রকল্প প্রজেক্ট অফিসার মোছাঃ জান্নাতুন নাহার কর্মশালায় মানব পাঁচার প্রতিরোধ কমিটির সদস্যদের দায়িত্ব, নিরাপদ, অভিবাসন প্রক্রিয়া ও সারভাইবার সেবা সম্পর্কে উপস্থিত সকলকে অবগত করে বিস্তারিত পরিকল্পনা করেন।


উইরণক এর সহযোগীতায় গণ উন্নয়ন কেন্দ্র (Guk) প্রকল্পটির মাধ্যমে, গাইবান্ধা, লালমনিরহাট ও রংপুর
জেলার ৮ টি উপজেলার, জলবায়ু পরিবর্তনের ফলে ক্ষতিগ্রস্ত প্রান্তিক প্রকৃত ও মৎস্যজীবী পরিবারের সদস্যদের মাঝে মানব পাঁচার ব্যাপকতা কমিয়ে আনতে কাজ করছে।

এসময় উপস্থিত ছিলেন গণ উন্নয়ন কেন্দ্র (Guk) এর অগ্রপথিক আকাশ সরকার ও তিথি সরকারসহ ইউনিয়ন পরিষদের সচিব, প্রকল্পের কর্মশালার মেম্বারগন সহ ২৫ জন মানব পাঁচার প্রতিরোধ কমিটির সদস্যবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *