চাঁদা না দেওয়ায় পুরান ঢাকায় ব্যবসায়ীদের ওপর বিএনপি নেতাকর্মীর হা-ম-লা, আহত ১০

আওয়ার ডেইলি বাংলাদেশ ডেস্ক –

চাঁদাবাজিকে কেন্দ্র করে পুরান ঢাকার ইসলামপুরের বিক্রমপুর গার্ডেন সিটির সভাপতিসহ ব্যবসায়িদের ওপর হামলা করে স্থানীয় বিএনপি নেতাকর্মীরা।

এ ঘটনাকে কেন্দ্র করে এক পর্যায়ে বিএনপি নেতাকর্মীদের সাথে সংঘর্ষে জড়িয়ে পরে ব্যবসায়িরা। এতে অন্তত ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) বিকাল ৫ টার দিকে এ ঘটনা শুরু হয়।

জানা যায়, গতকাল বিক্রমপুর গার্ডেন সিটি সভাপতি বাবুল হোসেন বাবুর কাছে দশ লক্ষ টাকা চাঁদা দাবি করায় তিনি তা দিতে অস্বীকার করেন। এরই জের ধরে আজ ইসলামপুরে তাকে একা পেয়ে মারধর করে বিএনপি নেতাকর্মীরা। পরবর্তীতে বিক্রমপুর গার্ডেন সিটিতে প্রায় দুইশত বিএনপি নেতাকর্মীরা মার্কেটে প্রবেশ করে হামলা চালায়। এরই জের ধরে পাটুয়াটুলি, ইসলামপুর ও সদরঘাট এলাকার ব্যবসায়িরা রাস্তায় নেমে আসেন।

বিক্ষুব্ধ ব্যবসায়ীরা জানান, আমাদের মার্কেটের সভাপতি বাবু ভাইয়ের ওপর হামলার পর দুই শতাধিক বিএনপির লোক আমাদের মার্কেটে এসে হামলা চালায়। এদের হাতে ছুড়ি, রামদা, সহ দেশীয় অস্ত্র নিয়ে মার্কেটে আসে। এরা সদরঘাট থেকে টোকাইদের নিয়ে আমাদের উওর হামলা চালায়।

বিএনপি নেতা সোহরাব হোসেন ও নূর ইসলামের নেতৃত্বে এ হামলা হয়েছে বলে জানান তারা।

এ বিষয়ে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: এনামুল হাসান বলেন, ‘নূর ইসলামসহ কারা যেন মার্কেট কমিটির সভাপতি বাবুল হোসেন বাবুকে মারধর করে। এরা হয়তো ছাত্রদল বা কিছু করে। এ ঘটনায় পরিস্থিতি কিছুটা উত্তপ্ত হয়। আশা করি সব ঠিক হয়ে যাবে। ঘটনায় যারা জড়িত আমরা তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করব। বর্তমানে আমাদের হেফাজতে তিন জন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *