শেবাচিম হাসপাতালে জরুরি ছাড়া সব চিকিৎসা বন্ধ

আওয়ার ডেইলি বাংলাদেশ ডেস্ক :—

বরিশাল শের—ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত না করা পর্যন্ত জরুরি সেবা ছাড়া বাকি সেবা বন্ধ রাখার ঘোষণা দিয়ে বর্হিবিভাগের চিকিৎসা সেবা বন্ধ করে দেওয়া হয়েছে।

সোমবার (২ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে এক ঘন্টা চিকিৎসক থাকলেও বেলা ১২টার পর বর্হিবিভাগের সব চেম্বার ও টিকিট কাউন্টার বন্ধ করে দেওয়া হয়েছে। এতে চরম ভোগান্তিতে পরেছে আগত রোগীরা। অন্য সব জায়গা চিকিৎসা বন্ধ থাকলেও চালু রয়েছে জরুরী সেবা।

ইন্টার্ন চিকিৎসকরা জানিয়েছেন, চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত না করা পর্যন্ত তারা জরুরি সেবা ছাড়া বাকি সব সেবা বন্ধ রাখবেন। সকাল থেকেই চিকিৎসা নিতে আসা রোগীদের বর্হিবিভাগের টিকিট কাউন্টারের সামনে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। যাদের মধ্যে অনেকে শিশু ও বয়স্ক রোগী। পটুয়াখালী থেকে চিকিৎসা নিতে আসা আসমা বেগমম জানান, তিনি তার অসুস্থ নাতী নিয়ে হাসপাতালে এসেছেন। কিন্তু চিকিৎসকের সেবা নিতে পারেননি। মেডিকেল প্রশাসনের কাছে তার অনুরোধ, দ্রুত সমাধান করে রোগীদের ভোগান্তিমুক্ত করা হোক।

বরিশাল শের—ই—বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম ও ইন্টার্ন চিকিৎসকদের কথায় একাত্মতা প্রকাশ করেছেন। তিনি বলেন, আমরা কেন্দ্রীয় নির্দেশনার দিকে তাকিয়ে। চিকিৎসকদের নিরাপত্তার স্বার্থে যে সিদ্ধান্ত আসবে সেটি বাস্তবায়ন করবে হাসপাতাল কর্তৃপক্ষ। তবে বরিশাল মেডিকেল এ অঞ্চলের সর্ববৃহৎ একমাত্র চিকিৎসা সেবাদানকারী প্রতিষ্ঠান হওয়ায় মানবিক কারণে জরুরি সেবাসহ বেশ কয়েকটি বিভাগের চিকিৎসা সেবা চালু রেখেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *